লেবার ডে উইকেন্ডে নিউয়র্কজুড়ে উৎসবের আমেজ- এস্টোরিয়া স্ট্রিট ফেয়ারে মানুষের ঢল

লেবার ডে উইকেন্ডে নিউয়র্কজুড়ে উৎসবের আমেজ- এস্টোরিয়া স্ট্রিট ফেয়ারে মানুষের ঢল

আবারো এস্টোরিয়া ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে অনুষ্ঠিত হলো ‘এস্টোরিয়া পথমেলা’। নিউইয়র্কের লং আইল্যান্ড সিটির প্রবাসী বাংলাদেশীরা সহ আশপাশের বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশীরা দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত প্রাণভরে মেলাটি উপভোগ করেন। এস্টোরিয়া ওয়েলফেয়ার সোসাইটি ইনক সোমবার (৪ সেপ্টেম্বর) এই মেলার আয়োজন করে। বেলা তিনটার দিকে একগুচ্ছ বেলুন উড়িয়ে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এতে উপস্থিত ছিলেন সিটি কউন্সিল ওম্যান ডিস্ট্রিক্ট ২৬ এর জুলি ঊন, স্টেট সেনেটর ক্রিস্টিন গঞ্জালেজ, সিটি কাউন্সিল ডিস্ট্রিক্ট ২২ এর টেফিনি কাবান, এসেম্বলি ওম্যান ক্রিস্টিনা গঞ্জালেজ রোহা, স্টেট এসেম্বলি মেম্বার জোহরান মামদানি, কুইন্স ডিসট্রিক্ট এটর্নি অফিসের কমিউনিটি কো-অর্ডিনেটর রোকেয়া আক্তার, এটর্নি এট লার্জ মঈন চৌধুরী,সাবেক জালালাবাদ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মিসবা মজিদ, সাবেক জালালাবাদ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক জেড চৌধুরী জুয়েল, সাবেক জালালাবাদের প্রেসিডেন্ট বদরুন নেহার খান (মিতা), এপোলো ইন্সুরেন্সের স্বত্বাধিকারী শমসের আলী, সিডিপ্যাপ এর সভাপতি আবু জাফর মাহমুদ, বাংলাদেশ সুপ্রিম কোর্ট এর সদস্য শেখ আক্তার ইসলাম, মৌলভীবাজার ডিসটিক এসোসিয়েশনের সভাপতি ফজলু মিয়াঁ, সাধারণ সম্পাদক মিজানুর রহমান চৌধুরী, সোসাইটির বাংলাদেশ আমেরিকান সোসাইটির সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, জালালাবাদ এসোসিয়েশন এর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রোকন হাকিম, ওসমানী নগর এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক ফকরুল চৌধুরী মিসলু ও সাবেক সভাপতি বশির উদ্দিন, মৌলভীবাজার ডিসটিক সোসাইটির প্রচার সম্পাদক সৈয়দ ফাহমি, ১১৪ প্রিসেন্ট এর সাব্বির আহমেদ,নিউইয়র্কে পেরেচবেটিরিযান হসপিটালের ইঞ্জিনিয়ার সায়েম রহমান,লায়েকুল হাসান তরফদার মো. বাতেন, শেখ ফকরুল ইসলাম, কাউসার চৌধরী, শেখ সিপার আহমেদ, সাইফুর খান হারুন, নজরুল গনি, লিটন আহমেদ, মৌ.জিন্না, এসময় মেলা কমিটির নেতৃবৃন্দ সহ কমিউনিটি নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সারাদিনব্যাপী ছিল বিনামূল্যে খাওয়া দাওয়ার ব্যাবস্থা এবং প্রায় ২০০ বাচ্চাদের মধ্যে স্কুল সাপ্লাই ও বাচ্চাদের মাঝে গেম, স্নাক্স এবং বিভিন্ন উপহার সামগ্ৰি বিতরণ করা হয়।

মেলায় কমুনিটিরর বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখার জন্য ইউএস স্টেট সেনেটর ক্রিস্টিন গঞ্জালেজ এর অফিস থেকে সোসাইটির উপদেষ্টা চৌধুরী সালেহ, সৈয়দ মামুন, সদস্য সাব্বির আহমেদ, সদস্য তানজুম লগ্ন, সহ নওশীন খান, নজরুল গনি, ইঞ্জিনিয়ার মোহাম্মদ রহমান এবং তুষার ভুঁঞান ও এসেম্বলি ওমেন জেনিফার রাজকুমার এর অফিসের পক্ষ থেকে মোহাম্মদ আলী এপোলো ইন্সুরেন্সের স্বত্তাধাকির শমসের আলী, সাংবাদিক শেখ সিরাজুল ইসলাম ও কমিউনিটি এক্টিভিস্ট বশির খান সহ আরো অনেক কে সাইটেশন প্রদান করা হয়।

অনুষ্ঠানের সাংস্কৃতিক পর্বে সঙ্গীত পরিবেশন করেন বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীত শিল্পী কালা মিযা সহ প্রবাসী শিল্পী কামরুজ্জামান বকুল, কৃষানী দিতি, মেহজাবিন মেহা, মনিকা দাস, গাজী এস এ জুয়েল, শাহেদ আহমেদ। এাড়াও নৃত্য পরিবেশন করেন নিাতুন নেহার হেরা। সমগ্র অনুষ্ঠান উপস্থানায় ছিলেন সবার জনপ্রিয় সুতিপা চৌধুরী।

সবশেষে ছিলো র‌্যাফল ড্র। এতে স্বর্ণের চেন, টিভি, আপেল আইপ্যাড, আইফোনে ১৪, ট্যাব সহ আকর্ষনীয় পুরষ্কার ছিলো। যারা মেলা আয়োজন ও সফলতায় বিশেষ সহযোগিতা করছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন সংগঠনের সভাপতি সোহেল আহমেদ এবং সাধারণ সম্পাদক জাবেদ উদ্দিন।

আমাদের এই পথমেলায় যারা স্পনসর ও সহযোগিতার হাত বাড়িয়েছেন তাদের প্রতি সংগঠনের সাধারণ সম্পাদক জাবেদ উদ্দিন কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এবং আগামীতে এই পথমেলা অব্যাহত থাকিবে বলে আশা ব্যাক্ত করেন।

Share This :

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *